ব্রাহ্মণপাড়ায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উদযাপন।

মো. রেজাউল হক শাকিলঃ
“মুজিববর্ষের আহবান যুব কর্মসংস্থান” এই প্রতিপাদ্যকে লালন করে আজ ১নভেম্বর সারাদেশের ন্যায় কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক আলোচনা সভা ও প্রশিক্ষণ প্রাপ্ত যুব ও যুব নারীদের মধ্যে সনদপত্র এবং যুব ঋণের চেক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে প্রধান অতিথির বক্তব্য, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু এমপি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নের মূল চালিকাশক্তি যুবসমাজ। যুবসমাজের মেধা, সৃজনশীলতা ও প্রতিভা এবং উদ্যোগ সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অত্যন্ত গুরুত্বপূর্ণ আবদান রাখছে। তিনি বলেন, সোনার বাংলা’র স্বপ্ন বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম শক্তি হচ্ছে আমাদের যুবসমাজ। এজন্য যুবদের শিক্ষা, প্রশিক্ষণ এবং মেধা ও প্রতিভা বিকাশের সুযোগ অবারিত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার।
সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল ইসলাম সুজন, থানা অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা লিসমা হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ সাহেদুল আলম চৌধুরী। উপস্থিত ছিলেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা অমলেন্দু সূত্রধর, নির্বাচন কর্মকর্তা মোঃ আজাহারুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা যুবক ও যুব নারীগণ এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে, উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রশিক্ষণ প্রাপ্ত ২৪ জন যুব ও যুব নারীদের মধ্যে বিভিন্ন অংকে ১০ লক্ষ ৯০ হাজার টাকা ঋনের চেক বিতরণ করা হয়।

You might also like
error: Content is protected !!