২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৭৯ মৃত্যু ১:লকডাউনে কুমিল্লায় কমেছে আক্রান্ত বেড়েছে সুস্থতা।

দেলোয়ার হোসাইন আকাইদঃ

লকডাউনের ১২ দিনে কুমিল্লায় মৃত্যও সংখ্যা অপরিবর্তিত রয়েছে ও কমেছে আক্রান্তের সংখ্যা। বেড়েছে সুস্থতার সংখ্যা । ১৪ এপ্রিল কঠোর লকডানের দিন থেকে ২৫ এপ্রিল পযন্র্Í রিপোর্টে থেকে এ তথ্য জানা যায়।  কঠোর লকডাইনের ১২ দিনে মৃত্যু ছিল ৩৫ জন এবং লকডাউনের আগের ১২ দিনও মৃত্যর সংখ্যা ছিল ৩৫ জন। গেল ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৭৯ মৃত্যু ১ জন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ১৪ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পযন্র্Í ১২ দিনে কুমিল্লায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৮৫৫ জন। সুস্থ্য হয়েছেন ৩১৫ জন। আর মৃত্য হয়েছে ৩৫ জনের। এর আগের ১২ দিন অথ্যাৎ এ মাসের ২ তারিখ থেকে ১৩ এপ্রিল মোট করোনায় প্রানহানি হয়েছে ৩৫ জনের। করোনায় আক্রান্ত হয়েছিলেন ৯৮৪ জন। সুস্থ হয়েছেন ২২ জন।

এদিকে  কুমিল্লা জেলায়  নতুন করে আরও ৭৯ জন করোনায় সনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলা জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দঁাড়িয়েছে ১১ হাজার ৭৪৯জন।

কুমিল্লা সিটি কর্পোরেশন  এলাকায় ১ জন করোনায় প্রান হারিয়েছেন ফলে মোট মৃত্যুর সংখ্যা ৩৬১ জনে দঁাড়ালো।

এছাড়া ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে জেলার কুমিল্লা সিটি কপোর্রেশন এলাকায় ৪১ জন, সদর দক্ষিণ উপজেলায় ১ জন,আর্দশ সদর উপজেলায় ২জন, লাকসাম উপজেলায় ৬জন, বুড়িচং উপজেলায় ৩ জন, ব্রাক্ষণপাড়া উপজেলায় ১জন, হোমনা উপজেলায় ৪ জন, বরুড়া উপজেলায় ৪ জন, লাঙ্গলকোট উপজেলায় ১ জন, মনোহরগঞ্জ উপজেলায় ১ জন, চৌদ্দগ্রাম উপজেলায় ২ জন,চান্দিনা উপজেলায় ২ জন,দাউদকান্দি উপজেলায় ৫জন।

গেল ২৪ ঘন্টায় কুমিল্লা জেলার মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ২৫ জন সুস্থ হয়েছেন   ফলে এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছে ৯ হাজার ৩৮২ জন করোনা রোগী।

২৫ এপ্রিল রবিবার বিকেলে কুমিল্লা সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা যায়।

জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন জানান, এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ৬৬হাজার ৭৫৯ জনের এবং রিপোর্ট পাওয়া গেছে ৬৫ হাজার ৯৬২জনের। এর মধ্যে ১১ হাজার ৭৪৯ জনের করোনা আক্রান্ত হয়েছেন। বিদেশগামী যাত্রীদের নমুনা পরীক্ষায় ৩০২ জনের মধ্যে নতুন ১ জন করোনায় সনাক্ত হয়েছেন।   কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে, মৃত্যু কমেনি, সুস্থতা বেড়েছে। আশা করি লকডাউনের ফল আমরা কিছুদিনের মধ্যে পাব।

করোনা সংক্রমণ ঠেকাতে ২য় দাপে সারাদেশে এক সপ্তাহের লকাডাউন শেষে গত ১৪ এপ্রিল থেকে আবারও সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। এটি বাড়িয়ে আগাম ২৮ এপ্রিল পর্যন্ত এই সর্বাত্মক লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়।

 

You might also like
error: Content is protected !!