স্মার্টফোন কিনতে ঋণ বিতরণ শুরু করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। 

রফিক উদ্দিনঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রম সহজ করার লক্ষ্যে স্মার্টফোন কেনার জন্য শর্ত সাপেক্ষে ঋণ বিতরণের ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
উক্ত ঋণের আওতায় বিশ্ববিদ্যালয়ের ৬৮৪ জন শিক্ষার্থীকে সর্বোচ্চ আট হাজার টাকা (A/C Payee) চেক এর মাধ্যমে বিতরণ করা হবে।
বুধবার (৩ মার্চ) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ( অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ঋণ গ্রহনে আগ্রহী তালিকাভুক্ত শিক্ষার্থীদের আগামী ১৫ই মার্চ ২০২১ এর মধ্যে সংযুক্ত চেক প্রাপ্তির আবেদন ফরমে  বিভাগীয় প্রধানের মাধ্যমে আবেদন করতে হবে।
বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ‘সুদবিহীন এই ঋণের অর্থ সংশ্লিষ্ট শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় খােলার পর কিংবা অধ্যয়নকালীন সময়ে ৪টি সমান কিস্তিতে বা এককালীন বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট হিসাবে জমা/পরিশােধ করতে হবে।  ঋণের সম্পূর্ণ অর্থ ফেরত না দেওয়া পর্যন্ত সংশ্লিষ্ট শিক্ষার্থীর নামে কোন ট্রান্সক্রিপ্ট ও সাময়িক/মূল সনদ ইস্যু করা হবে না।’
স্মার্টফোন ক্রয়ের ভাউচারটি সংশ্লিষ্ট শিক্ষার্থীকে স্ব স্ব বিভাগীয় প্রধান/ইনস্টিটিউটের পরিচালকের মাধ্যমে চেক গ্রহনের পর ১০ কার্য দিবসের মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সফটলোন অনুমোদন কমিটির সদস্য-সচিব বরাবর জমা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
You might also like
error: Content is protected !!