সদর দক্ষিণে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদক, সদর দক্ষিণঃ

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ উপলক্ষে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায়
র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আব্দুর রহমান,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শাহজালাল, সদর দক্ষিণ উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সদস্য ও কুমিল্লা সদর দক্ষিণ প্রেসক্লাব সভাপতি হাজী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার,উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সদস্য হাজী আবুল কালাম আজাদ সোহাগ চেয়ারম্যান, এম.হারিছ মিয়া চেয়ারম্যান, সেলিম চেয়ারম্যান,পরিবার পরিকল্পনা বিভাগ এর মেডিকেল অফিসার ডাঃ জাকির হোসেন সহ উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে ২০৩০ সালের মধ্যে ৮০ শতাংশ জন্ম এবং মৃত্যু নিবন্ধন সম্পন্ন করতে ‘জাতীয় জন্মনিবন্ধন দিবস’কে ‘জাতীয় জন্ম ও নিবন্ধন দিবস’ পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।
জন্ম-মৃত্যু নিবন্ধন আইন, ২০০৪ এর ৮ ধারা অনুযায়ী শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন, কোনো ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে হবে। এটাকে আরও ইফেক্টিভ করার জন্য দিবসটি পালনের সিদ্ধান্ত হয়েছে।

You might also like
error: Content is protected !!