লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯০ ব্যাচের পুনর্মিলনী।

ফারুক আল শারাহ:
আনন্দ, বন্ধুত্ব, সহযোগিতা- এ স্লোগানে কুমিল্লার লাকসামের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ‘লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়’ এর এসএসসি-৯০ ব্যাচের শিক্ষার্থীদের ৩০ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ নভেম্বর) দিনব্যাপী শহরের বি.এস টাওয়ারে উন্মুক্ত পরিবেশে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল আলোচনা সভা, স্মৃতিচারণ, আপ্যায়ন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
ওই ব্যাচের পরিচিত মুখ সফিকুর রহমান শিমুর সার্বিক তত্ত্বাবধানে এবং মাস্টার লিয়াকত আলী ও প্রফেসর সঞ্জিত সাহা’র প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মোয়াজ্জেম হোসেন, কার্তিক চন্দ্র সূত্রধর, আকতার হোসেন, আজিজুল হক সুইট, শহিদুল্লাহ, শাহাদাত হোসেন স্বপন, শাহেদ মাহবুব, সুজল সাহা, অপূর্ব সাহা, মেজবাহুল ইসলাম, হারুন খন্দকার, জহিরুল আমিন বাবলু, জাকির হোসেন, দীপক সাহা, কবির হোসেন চৌধুরী, তাজুল ইসলাম, সামছুল আরেফিন মানিক, জহিরুল ইসলাম, মোবারক হোসেন, জাহাঙ্গীর আলম, প্রতুল সাহা, জন্টু সিংহ, নেয়ামত উল্লাহ, সমীর সাহা, নিমাই সাহা, জীবন সাহা, তোফায়েল আহমেদ, মাহবুবুর রহমান মিলন, বিজয় রায়, ফখরুল লতিফ, আনোয়ার হোসেন, মাহবুবুল আলম, সিরাজুল ইসলাম, মিজানুর রহমান সেলিম, খোরশেদ আলম, বাহাউদ্দিন বাহার, আয়াত উল্লাহ খোমেনী, বাচ্চু আবদুল ওয়াদুদ, বিদেশ সাহা, গোলাম মোর্শেদ ফারুক প্রমূখ।
লাকসামের ঐতিহ্যবাহী বিদ্যালয়ের এসএসসি-৯০ ব্যাচের পুনর্মিলনী উৎসবে সাবেক শিক্ষার্থীরা মেতে উঠেছিলেন আনন্দে; যেন খুঁজে পেয়েছে নিজেদের শৈশব। প্রায় সকলের উপস্থিতিতে যেন কর্মজীবনের সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল সাবেক শিক্ষার্থীদের। পুরোনো বন্ধুত্বকে নতুন করে ক্যামেরাবন্দী করে রাখতে ছিল সবাই ব্যস্ত। একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধনের জানান দেন।
আয়োজক কমিটি জানায়, লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯০ ব্যাচের শিক্ষার্থীদের নিয়েই এ পুনর্মিলনী আয়োজন করা হয়। সবার অংশগ্রহণে ৩০ বছর পূর্তি উৎসব ও পুনর্মিলনী নতুন বন্ধনের সৃষ্টি করেছে। নানামুখী পরিকল্পনার মাধ্যমে এ বন্ধন আরো সুদৃঢ় হবে বলে তারা জানান।
অনুষ্ঠানে গরীব, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা সহ সামাজিক ও স্বেচ্ছাসেবী কর্মকান্ডে ভূমিকা রাখার প্রত্যয়ে এসএসসি-৯০ ব্যাচের শিক্ষার্থী লাকসাম পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা আকতার হোসেনকে আহবায়ক করে ফাউন্ডেশন যাত্রার সিদ্ধান্ত নেয়া হয়।

আরো পড়ুন
error: Content is protected !!