লাকসাম পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আ.লীগ প্রার্থীরা বিজয়ী।

ফারুক আল শারাহ:
কুমিল্লার লাকসাম পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী হয়েছেন। ১০ জানুয়ারি (শনিবার) মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষদিনে মেয়র, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে একাধিক প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।
জানা যায়, লাকসাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন মাত্র দুইজন জন। তারা হচ্ছেন, আওয়ামী লীগ সমর্থিত বর্তমান মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের ও বিএনপি সমর্থিত মো. বেলাল রহমান মজুমদার। রবিবার (৩ জানুয়ারি) মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ের দিন ত্রুটিজনিত কারণে বিএনপি সমর্থিত প্রার্থী বেলাল রহমান মজুমদারের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি আপীল না করায় আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক মো. আবুল খায়ের মেয়র পদে পুনরায় বিজয়ী হন।
এদিকে, পৌরসভার সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে একাধিক প্রার্থী না থাকায় ১নং ওয়ার্ডে মোহাম্মদ উল্লাহ, ২নং ওয়ার্ডে খলিলুর রহমান, ৩নং ওয়ার্ডে অ্যাডভোকেট মাসুদ হাছান, ৪নং ওয়ার্ডে মো. আবদুল আজিজ, ৫নং ওয়ার্ডে মনসুর আহমদ মুন্সি, ৬নং ওয়ার্ডে আবু সায়েদ বাচ্চু, ৭নং ওয়ার্ডে মো. শাহজাহান মজুমদার, ৮নং ওয়ার্ডে মো. দেলোয়ার হোসেন, ৯নং ওয়ার্ডে গোলাম রাব্বানী এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২,৩নং ওয়ার্ডে নাসিমা আক্তার, ৪,৫,৬নং ওয়ার্ডে নাসিমা সুলতানা ও ৭,৮,৯নং ওয়ার্ডে মুশফিকা আলম মিতা বিজয়ী হন।
নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম জানান, লাকসাম পৌরসভা নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে (১০ জানুয়ারি) মেয়র, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে শুধুমাত্র একজন করে প্রার্থী থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার জন্য সোমবার (১১ জানুয়ারি) কমিশনে প্রতিবেদন প্রেরণ করবো।

You might also like
error: Content is protected !!