লাকসামে পিয়াজের পাইকারি মোকামে অভিযান: ৯০ হাজার টাকা জরিমানা।

ফারুক আল শারাহ: 

কুমিল্লার লাকসামের প্রসিদ্ধ ব্যবসায়িক কেন্দ্র দৌলতগঞ্জ বাজারে পিয়াজের পাইকারি মোকামে হঠাৎ দাম বৃদ্ধি পাওয়ায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৯০ হাজার টাকা জরিমানা করেছে। লাকসাম উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রাণী চাকমা অভিযান পরিচালনা করে ৭ ব্যবসায়ীকে এ অর্থদন্ড করেন। অভিযানকালে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের সহ উপজেলা, পুলিশ ও পৌর প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তাৎক্ষনিক এ অভিযান ব্যাপক প্রশংসিত হয়। 

জানা যায়, গতকাল মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে হঠাৎ লাকসাম দৌলতগঞ্জ বাজারে পিয়াজের পাইকারি ও খুচরা দোকানে দাম বেড়ে যায়। কোন কোন ব্যবসায়ী পূর্বের দিনের তুলনায় দ্বিগুণ বাড়িয়ে দেন। পাইকারি মোকামে সর্বোচ্চ ৭০ থেকে ৮০ টাকা ও খুচরা দোকানে ১০০ টাকা কেজি দরে বিক্রি হয়। বিষয়টি জানতে পেরে উপজেলা প্রশাসনের উদ্যোগে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পাইকারি মোকাম মেসার্স মা ট্রেডার্স ৩০ হাজার টাকা, সৈয়দ ষ্টোর ২০ হাজার টাকা, রহমান এন্ড সন্স ২০ হাজার টাকা, মেসার্স বারেক ষ্টোর ৫ হাজার টাকা, কামরুল ষ্টোর ৫ হাজার টাকা, সজল ষ্টোর ৫ হাজার টাকা ও মেসার্স সুশীল ষ্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করে। ওই সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযানের কথা শুনে ব্যাংক রোডের রেদোয়ান এন্ড ব্রাদার্স সহ পিয়াজের পাইকারি মোকামের কয়েকজন মালিক দোকান বন্ধ করে সটকে পড়ে। 

দৌলতগঞ্জ বাজারে ৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানের বিষয়টি নিশ্চিত করে লাকসাম উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রাণী চাকমা জানান, পিয়াজসহ নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরো পড়ুন
error: Content is protected !!