লাকসামে আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুরুজের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত।

ফারুক আল শারাহ: 

বৃহস্পতিবার (৬ আগস্ট) কুমিল্লার লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ আলহাজ্ব খোরশেদ আলম সুরুজের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত হচ্ছে। এ উপলক্ষে পারিবারিক ও স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, কবরে পুষ্পস্তবক অর্পণ-কবর জেয়ারত, কোরআন তেলাওয়াত, মিলাদ-দোয়া ও স্মৃতিচারণ অনুষ্ঠান। 

সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এম.পি, উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের পক্ষ থেকে প্রয়াত আলহাজ্ব খোরশেদ আলম সুরুজের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে নেতৃবৃন্দ মরহুমের কবর জেয়ারত করেন। 

কর্মসূচিতে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহব্বত আলী, পৌর মেয়র ও উপজেলা যুবলীগ আহবায়ক অধ্যাপক আবুল খায়ের, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা, প্রবীণ আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়া, কাউন্সিলর শাহজাহান মজুমদার, মমতাজ মিয়া, মরহুমের একমাত্র ছেলে আওয়ামী লীগ নেতা অধ্যাপক মঞ্জুরুল আলম লিটন, যুবলীগ নেতা মোশারফ হোসেন মজুমদার, আনিসুর রহমান কাঞ্চন, আবদুল কাদের শাহীন, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নিজাম উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ সভাপতি শিহাব খান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমূখ। 

প্রয়াত আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুরুজ বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। নিজ ব্যবসা প্রতিষ্ঠান লাকসাম ফ্লাওয়ার মিলের সামনে রাবার গাছ তলায় গণ-আদালত গঠন করে বহু সামাজিক ঘটনার মিমাংসা করেছেন। তিনি দীর্ঘদিন লাকসাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৬ ও ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে লাকসাম-মনোহরগঞ্জ আসনে আওয়ামী লীগের মনোনয়ন লাভ করেন। ১৯৯৪ সালের ৬ আগস্ট তিনি সবাইকে কাদিয়ে না ফেরার দেশে চলে যান।   

আলহাজ্ব খোরশেদ আলম সুরুজের আত্মার মাগফিরাত কামনায় সকলের দোয়া চেয়েছেন তাঁর ছোট ভাই কাউসার বাবলু, তাবারক উল্লাহ কায়েস ও তাঁর সুযোগ্য কন্যা ফেরদৌসি আলম রিনা ও একমাত্র ছেলে অধ্যাপক মঞ্জুরুল আলম লিটন।  

আরো পড়ুন
error: Content is protected !!