মনোহরগঞ্জ ভোগই আদর্শ উচ্চ বিদ্যালয়ের রজত জয়ন্তী উৎসব।

  • মোঃ হুমায়ুন কবির মানিকঃ

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ভোগই আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি উপলক্ষে জাঁকজমকপূর্ণভাবে ‘রজত জয়ন্তী’ উৎসব উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার বিদ্যালয় প্রাঙ্গণে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকালে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনার পর রজতদ্যুতি স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেবিয়ান গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের পরিচালক মোঃ মাইদুল ইসলাম। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা-১০ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর ভূঁইয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, শাহ্ শরীফ ডিগ্রি কলেজ গভর্নিং বডির সভাপতি মোঃ আলী হোসেন, নিহাও ফুড কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৌমেন্দু বসু টুলু, নাথেরপেটুয়া ইউপি চেয়ারম্যান মাষ্টার রুহুল আমিন, বিপুলাসার ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান দুলাল, উত্তর হাওলা ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান হিরণ, ঝলম দক্ষিণ ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান শাহীন জিয়া, নাথেরপেটুয়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ জাফর ইকবাল, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য জিএম মফিজুল ইসলাম, অভিভাবক সদস্য আবু বকর ছিদ্দিক চেয়ারম্যান, গাজী মাসুদ আলম, হাজ্বী জাহাঙ্গীর আলম, শাহ আলম মোল্লা, দাতা সদস্য আবু তাহের, শামসুল হক ব্যাংকার, প্রাক্তণ প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম খাঁন প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াস ভূঁইয়া। সহকারী শিক্ষক মাষ্টার ওমর ফারুকের সঞ্চালনায় প্রাক্তণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ইউসুফ হোসেন রাজু, ড. মোসলেহ উদ্দিন, সাইদুল হক, আমানত উল্লাহ ও ডা. ইকবাল হোসেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের সার্বিক অগ্রগতিতে অবদান রাখায় ১৬জন কে সম্মাননা ও ৭জনকে আজীবন সম্মাননা প্রদান করা হয় এবং প্রয়াত প্রতিষ্ঠাতাদের স্মরণে নীরবতা পালন করা হয়।
আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে মিলন মেলায় পরিণত হয় ‘রজত জয়ন্তী’ উৎসব।

আরো পড়ুন
error: Content is protected !!