ব্রাহ্মণপাড়ায় কমিউনিটি পুলিশিং-ডে উদযাপন মাদক নির্মূলে পুলিশ বিজিবি ও প্রশাসন সমন্বয় করে কাজ করতে হবে-মতিন খসরু এমপি।

মো.রেজাউল হক শাকিলঃ
“মুজিব বষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার সারাদেশের ন্যায় কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় কমিউনিটি পুলিশিং-ডে পলিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা কমিউনিটি পুলিশিং এর সহযোগিতায় ও ব্রাহ্মণপাড়া থানা পুলিশের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ভিডিও কনফরেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু এমপি বলেন, প্রজন্ম বাঁচলে দেশ বঁাচবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ এগিয়ে যাবে। আমাদের প্রজন্মকে মাদকের করালগ্রাস থেকে রক্ষা করতে হলে পুলিশ, বিজিবি ও প্রশাসন সমন্বয় করে মাদক নির্মূলে কাজ করতে হবে। প্রশাসন ও আইশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যগণ ও সমাজের সকল শ্রেণী পেশার লোকজন মাদক বিরোধী অভিযানে এগিয়ে আসতে হবে। এসময় মতিন খসরু এমপি আরও বলেন, সীমান্ত অপরাধ কমিয়ে আনতে সীমান্ত এলাকার ছেলে মেয়েদের শিক্ষার প্রতি ধাবিত করতে হবে এবং তাদেরকে ব্যাপক ভাবে আগ্রহী করতে তুলতে হবে।
সভায় সিনিয়র সহকারী পুলিশ সুপার, দেবিদ্বার সার্কেল আমিরুল্লা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল বারী, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সাহেবাবাদ ইউপি চেয়ারম্যান মোস্তফা ছারোয়ার খান, উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডের সাবেক কমান্ডার ইদ্রিস মিয়া মাস্টার। বক্তব্য রাখেন ইউপি মাধবপুর ইউপি চেয়ারম্যান সুলতান আহম্মেদ, দুলালপুর ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান রিপন ভূইয়া, শিদলাই ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন মোহাম্মদ, শশীদল ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন মাস্টার, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট আবদুল আলীম খান, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আনোয়ার হোসেন আনু সর্দার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, ব্রাহ্মণপাড়া সদর বাজার কমিটির সভাপতি হাজী মোজ্জামেল হক দুলাল ভূইয়া। উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল নয়ন, বিআরডিবির সাবেক চেয়ারম্যান শাহীন খান মেম্বার, রোটা. কবির আহম্মেদ ভূইয়া, আলী আহম্মেদ মেম্বার সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা ইউপি সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

You might also like
error: Content is protected !!