ব্রাহ্মণপাড়ায় আপন ঠিকানায় মাথাগোঁজার ঠাই পাবেন গৃহহীনরা:প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন আরও ১০০ পরিবার।

মো.রেজাউল হক শাকিলঃ

মুজিবর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রথম ও দ্বিতীয় ধাপের ঘর পাচ্ছে আরও ১০০ গৃহহীন পরিবার। “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব ঘর নির্মাণ করা হচ্ছে উপজেলা ৮টি ইউনিয়নের বিভিন্ন স্থানে। অল্প সময়ের মধ্যে গৃহহীনদের ঘর বুঝিয়ে দিতে উপজেলা প্রশাসনের তদরকিতে পুরোদমে চলছে ঘর নির্মানের সকল প্রকার কার্যক্রম।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারদের জন্য ব্রাহ্মণপাড়া উপজেলায় প্রথম ধাপে ২৫ ও দ্বিতীয় ধাপে ৭৫ টি প্রধানমন্ত্রীর উপহারের ঘরের নির্মান কাজ চলছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে প্রথম ধাপের প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১ লাখ ৭১ হাজার টাকা এবং দ্বিতীয় ধাপের প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১ লাখ ৯০ হাজার টাকা। এর মধ্যে প্রথম পর্যায়ের ২৫ টি ঘরের নির্মান কাজ সম্পন্ন হয়েছে। দ্বিতীয় পর্যায়ের ৭৫ টি ঘরের নির্মান কাজ দ্রুত গতিতে চলছে। মাঠ পর্যায়ে এসব ঘর নির্মানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া সিদ্দিকার নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক সার্বক্ষণিক তদারকি করে যাচ্ছেন। আশা করা যাচ্ছে অল্প সময়ের মধ্যে সকল নির্মানাধীন ঘরের কাজ শেষ হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফৌজিয়া সিদ্দিকা জানান, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ব্রাহ্মণপাড়া উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১০০ পরিবারকে অল্প সময়ের মধ্যে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দেওয়া হবে। এতে করে আপন ঠিকানায় মাথাগোঁজার ঠাই পাবেন গৃহহীন পরিবারগুলো।

 

You might also like
error: Content is protected !!