বৈষম্য-শোষণ-পীড়ন-বঞ্চনা থেকে মানুষকে মুক্ত করেছে বঙ্গবন্ধু – স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী।

দেলোয়ার হোসেন জাকিরঃ

কুমিল্লা জেলার জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে জেলার উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বৈষম্য-শোষণ-পীড়ন-বঞ্চনা থেকে বাংলাদেশের মানুষকে মুক্ত করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 

বঙ্গহবন্ধু না থাকলে বাংলাদেশের মানুষ কখনোই বৈষম্য- শোষণ-পীড়ন-বঞ্চনা থেকে মুক্ত হতে পারতো না। 
মন্ত্রী বলেন, গভীর রাজনৈতিক ধ্যান-ধারণার মানুষ ছিলেন তিনি, বাংলাদেশ নিয়ে অনেক স্বপ্ন দেখেছেন। বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করছেন। তিনি বলেন, বাংলাদেশ আজ উন্নত একটি দেশ, মাথাপিছু আয় বেড়েছে, জিডিপি বেড়েছে। 

‘সারা দেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। আমূল পরিবর্তন হয়েছে রাস্তাঘাটের। মাস্টারপ্ল্যান করে উন্নয়নকাজ চলছে। তিনি বলেন, কুমিল্লা আমার জন্মভূমি। তাই কুমিল্লার উন্নয়নে আমি সর্বদা প্রস্তুত। শনিবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলার উন্নয়নবিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় তাজুল ইসলাম সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের একত্র হয়ে উন্নয়ন কাজকে তরান্বিত করার আহ্বান জানান। 

মন্ত্রী বলেন, ‘আপনারা জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা আছেন উন্নয়নের জন্য সঠিক পরিকল্পনা করেন, বাস্তবায়নের দায়িত্ব আমার। ইতিমধ্যে নগরীর পানি নিষ্কাশন, বজর্য ব্যবস্থাপনার বিষয়ে মাস্টাপ্ল্যান করা হয়েছে। সবাই এর সুুুফল পাবেন । 

সভায় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দীন বাহার, সংসদ সদস্য অ্যারোমা দত্ত ও কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু।

কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও নৌবাহিনীর সাবেক প্রধান আবু তাহের, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, এলজিইডির প্রধান প্রকৌশলী আবদুর রশীদ খান, জনস্বাস্থ্য প্রকৌশলীর প্রধান প্রকৌশলী মোঃ সাইদুর রহমান, অতিরিক্ত সচিব নুরে আলম সিদ্দিকী। এর আগে সকালে কুমিল্লা ক্লাবে মুক্তিযোদ্ধা সংসদ সস্তান কমান্ডের সংবর্ধনা সভায় যোগ দেন স্থানীয় সরকার মন্ত্রী। 

আরো পড়ুন
error: Content is protected !!