প্রধানমন্ত্রীর নিকট অবসরপ্রাপ্ত এক কর্মচারীর আকুতি।

শামীম আহম্মেদ, মুরাদনগর

কৃষি ব্যাংক, কমিউনিটি ক্লিনিক স্থাপন, জলাবদ্ধ জমি আবাদ উপযোগি ও স্থানীয় গ্যাস ফিল্ডে বেকার যুবকদের কর্মসংস্থানের আকুতি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর আবেদন করেছেন এক বৃদ্ধা। কুমিল্লার মুরাদনগর উপজেলার জাহাপুর ইউনিয়নের রানীমুহুরী গ্রামের পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত কর্মচারী জাফর আলী প্রধান মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে ওই আবেদন করেন।

 প্রেসক্লাবে এসে জাফর আলী প্রধান সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ পরিচালনায় দেশ এগিয়ে চলছে। কিন্তুু কুমিল্লার মুরাদনগর উপজেলার জাহাপুর ইউনিয়ন অনেক ক্ষেত্রেই পিছিয়ে রয়েছে। এখানে  দেশের অন্যতম গ্যাসক্ষেত্র বাখরাবাদ অবস্থিত এবং কয়েক হাজার কৃষকের বসবাস। জলাবদ্ধতার কারণে আবাদ হচ্ছে না কৃষি জমি। এ এলাকায় একটি কৃষি ব্যাংক থাকলে কৃষকরা ঋণ নিয়ে জলাবদ্ধতা নিরসন করে জমি আবাদ করতে পারতো। সচল হতো অনেক কৃষক পরিবারের সংসারের চঁাকা। অপর দিকে এ এলাকার সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষে কমিউনিটি ক্লিনিকের জন্য ৫ শতক জায়গা ১০ বছর পূর্বে ওয়াকফ করে দেওয়া হয়েছে। কিন্তুু দু:খের বিষয় এখনো কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়নি। যার ফলে অনেক প্রসূতি মা, শিশু, বৃদ্ধা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তা ছাড়া দেশের বৃহৎ বাখরাবাদ গ্যাস ফিল্ড এ ইউনিয়নে অবস্থিত। কিন্তুু এখানকার কোন বেকার যুবকের চাকুরি হচ্ছে না। 

তিনি আরো বলেন, উপরোক্ত সমস্যাগুলো উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর আবেদন করেছি। তিনি যদি আমার আবেদন আমলে নেয় তাহলে শেষ বয়সে আমি মরেও শান্তি পাব। 

 মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, আবেদনের বিষয়টি যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  

You might also like
error: Content is protected !!