দীর্ঘ প্রতীক্ষায় দুই ভাগ হচ্ছে চান্দিনার মাইজখার ইউনিয়ন।

রিপন আহমেদ ভূইয়াঃ
দীর্ঘ জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দুই ভাগে ভাগ হতে যাচ্ছে কুমিল্লার চান্দিনা উপজেলার সর্ববৃহৎ ৯ নং মাইজখার ইউনিয়ন। প্রায় ৩৫ হাজার ভোটার অধ্যুষিত বৃহৎ এই ইউনিয়ন ভেঙে “মাইজখার ইউনিয়ন ” ও “পানিপাড়া ইউনিয়ন” এই নতুন দুই ইউনিয়ন করার প্রস্তাবনা তৈরী করে তা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়।

বৃহস্পতিবার ১৫ অক্টোবর দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক সমন্বয় সভায় মাইজখার ইউনিয়নকে দুই ভাগে বিভাজনের প্রস্তাব সর্ব সম্মতিক্রমে গৃহিত হয়।

মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান মাইজখার ইউনিয়নকে দুই ভাগে বিভাজনের জন্য দুই ইউনিয়নের নাম প্রস্তাব করে লিখিত ভাবে প্রধান অতিথি সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর হাতে তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী, উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম, চান্দিনা থানা অফিসার ইনচার্জ (ওসি) শামস্উদ্দিন মোহাম্মদ ইলিয়াছ, চান্দিনা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার হাজী আব্দুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম মুন্সী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার। চান্দিনা উপজেলা ১৩ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলার বিভিন্ন সরকারি কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।
এদিকে ইউনিয়ন ভাগ করা নিয়ে স্থানীয় জনগনের মাঝে বিশেষ কোন মিশ্র প্রতিক্রিয়া থাকলেও উন্নয়নের ক্ষেত্রে প্রধান ভূমিকা রাখবে বলে সাধারন জনমতে এটি বিরল আনন্দের খবর বলে মনে করেন।

আরো পড়ুন
error: Content is protected !!