কুমিল্লা ভোক্তা অধিদপ্তরের বিশেষ সেবা সাপ্তাহে অভিযান জরিমানা মাস্ক ও লিফলেট  বিতরন।

দেলোয়ার হোসাইন আকাইদ

কুমিল্লায় রমজানে ভোক্তা অধিকার নিশ্চিতকরণে ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে চলমান বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে জেলার বিভিন্ন স্থানে  লিফলেট বিতরন, মাস্ক বিতরন ও তদারকি অভিযান পরিচালনা করা হচ্ছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাববধানে ও কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলামের নেতৃত্বে এ কর্মসূচি ও অভিযান পরিচালিত হচ্ছে।

৩ মে সোমবার সদর উপজেলার শিবের বাজার এলাকায় বিশেষ তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্যে ক্ষতিকর দ্রব্যের মিশ্রন ও বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি করার অভিযোগে ৩টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অভিযানের সময় শিবের বাজারের নিত্যপণ্যের দোকানে মূল্য তালিকা প্রদর্শন নিশ্চিত করা, ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ২০০ লিফলেট ও মাস্কবিহীন জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, দৃশ্যমান স্থানে শতভাগ দোকানের মূল্য তালিকা প্রদর্শন,  ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং ক্রেতা -বিক্রেতা উভয়কে মাস্ক ব্যবহারের নির্দেশনা দেয়া হয়। অভিযানে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর, বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও জেলা পুলিশ সহযোগিতা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলাম বলেন, বিশেষ সেবা সাপ্তাহ উপলক্ষে জনসচেতনতা তৈরীর পাশাপাশি ভোক্তাদের স্বার্থ সংরক্ষনের জন্য কাজ করছি। ভোক্তা অধিকার বিরোধীদের অভিযানে জরিমানা করছি। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

 

You might also like
error: Content is protected !!