কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ব্যবস্থাপনা বিভাগের সতীর্থ সম্মিলন

হালিম সৈকতঃ
ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ব্যবস্থাপনা বিভাগের ২৫তম ব্যাচের সতীর্থ সম্মিলন ও মিলনমেলা ২৫ ডিসেম্বর কুমিল্লায় অনুষ্ঠিত হয়েছে।
প্রাণের উচ্ছ্বাসে সকলে মিলিত হয়েছে বন্ধুত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করতে। কোটবাড়ী কাশবন রিসোটে অনুষ্ঠিত এই মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ব্যবস্থাপনা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও সাবেক অধ্যক্ষ মো. আব্দুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক মো. জহিরুল ইসলাম পাটোয়ারী ও অর্থ-মন্ত্রনালয়ের উপ-সচিব মো. শাহ আলম। সভাপতির দায়িত্ব পালন করেন সতীর্থ সম্মিলনের আহ্বায়ক মো. জাহিদুল ইসলাম।
সকাল ৯টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রোগ্রামে ছিল নাচ. গান

খেলাধূলা,ফটোসেশন, হৈ হুল্লোর আর স্মৃতিচারণ। এ সময় বক্তারা কলেজ জীবনের নানা স্মৃতিময় গল্প তুলে ধরেন সকলের সামনে। কথা, গান আর আড্ডায় কিভাবে যে সময়টা চলে গেলো তা কেউ টেরই পায়নি। সময়ের প্রয়োজনে সকলেই কর্মব্যস্ত। সেই কর্মব্যস্তার ফাঁকে বছরে একটি বার প্রিয় বন্ধুদের সাথে দেখা সাক্ষাৎ কার না ভালো লাগে!
অনেকেই এসেছিল পরিবার নিয়ে। সারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে সকলের একত্রিত হওয়ার দৃশ্য সে এক অন্য রকম অনুভূতি। শিক্ষকদের উৎসাহ আর বন্ধুদের অকৃত্রিম ভালোবাসায় দিনটি ছিল বেশ রোমাঞ্চকর ও আনন্দময়। শেষ বেলায় এসে আবারও বিদায়ের করুণ সুর সকলের হাসিমাখা মুখকে মলিন করে দিয়েছে। এ যেন রবি ঠাকুরের সেই ছোটগুল্পের কথা মনে করিয়ে দেয়.. শেষ হইয়াও হইলো না শেষ। বছরে একটি বার প্রিয় মুখগুলোকে দেখে সকলেই তৃপ্তির ডেকুর গিলছে, এ ও কম কিসে?
আগামী বছর কোন এক সময় আবারও সকলকে এক সাথে পাবার প্রত্যাশা নিয়ে সকলে ফিরে গেছে যার যার গন্তব্যে। সতীর্থ সম্মিলনকে সার্থক করার জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছে তাদের মধ্যে অন্যতম হলো জাহিদুল ইসলাম, শরীফুল ইসলাম, মানিক, মো. আল আমিন, আমান, সবুর আলম, আজম জয়, সৌখিন, কামরুন নাহার কলিসহ আরও অনেকে।
এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলো তৌহিদ, ওমর ফারুক, পলাশ, টিপু, বিল্লাল, লাকি, জুয়েল, জাকির, সোহেল মাহমুদ, মিঠু, বশির, মোতালেব মজুমদার, চন্দন, নিয়াজ, উজ্জল, সুমন পাল, জাফর ইকবাল, মিজানুর রহমান রাতুল, সুজন, হোসেন মজুমদার, নুরে আলম, দিলরুবা, তাসনীম, জমির, মনিরুজ্জামান আল আমিন, মানিক, মুক্তাদির, শিমুল, তনু, রাইসা, শাহ আলম, শাহিদুল, আমজাদ হোসেন টিপু, সেতু, শিপন, রফিক, ফারহান, সোহেল রানা, হোসেন মজুমদার পলাশ, সঞ্জিত, বোরহান উদ্দিন, আশিকুর রহমান, মোনুয়ার হোসেন নয়ন, নয়ন চন্দ্র, আফরোজা আক্তার সনি, মিয়া মোহাম্মদ মাসুদ, ওমর ফারুক, মোহাম্মদ উল্লাহ, শাহিন, দিলীপ দেবনাথ, জুয়েল, শাহ আলম, এমরান হোসেন নিপু ও আরিফ প্রমুখ।

You might also like
error: Content is protected !!