কুমিল্লা করোনা ইউনিটে সর্বোচ্চ প্রযুক্তির আইসিইউ বেড দিয়েছেন এমপি বাহার।

দেলোয়ার হোসেন জাকিরঃ
কুমিল্লা মেডিকেল কলেজের করোনা ইউনিটে সর্বোচ্চ প্রযুক্তির  তিন টি আইসিইউ বেড দিয়েছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার। 

সোমবার সকালে এমপি বাহারের পক্ষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মুজিবুর রহমানের কাছে বেড গুলো হস্তান্তর করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারন সম্পাদক ডা. মোরশেদুল আলম ও কুমিল্লা মহানগর যুবলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ। 

এমপি বাহারের প্রদান করা ভেন্টিলেটর বেড গুলো হাই ফ্লো নেজাল কেনোলা সংযুক্ত সর্বোচ্চ প্রযুক্তির। যা দেশের দুএকটি হাসপাতালে রয়েছে, এর চিকিৎসা ব্যয়ও অনেক বেশি। এমপি বাহারে দেওয়া এই ভেন্টিলেটর বেড গুলোতে সহজে কুমিল্লার সকল মানুষ উন্নত চিকিৎসা নিতে পারবে।  

কুমিল্লা করোনা প্রাদুর্ভা শুরু হওয়ার পর এমপি বাহার উদ্যোগ নিয়ে স্থানীয় সরকার মন্ত্রীর সহযোগিতায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতলের করোনা ইউনিট উদ্বোধন করা হয়। এর পর থেকেই আইসিইউ ইউনিটে ভেন্টিলেটর বাড়ানো উদ্যোগ নেন তিনি। এ নিয়ে ১৮ টি ভেন্টিলেটর বেড হয়েছে মেডিকেল কলেজের করোনা ইউনিটে জানিয়েছেন পরিচালক ডা. মুজিবুর রহমান। এ বিষয়ে এমপি বাহার বলেন, দেশে করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই আমি কুমিল্লায় অবস্থান করছি, আমার কাছে কুমিল্লার মানুষ আগে। করোনা আক্রান্ত মানুষ যাতে চিকিৎসা পায় প্রতিদিন আমি করোনা ইউনিট আইসিইউকে উন্নত করার চেষ্ট করছি।

আরো পড়ুন
error: Content is protected !!