কুমিল্লায় মার্চ মাসে মৃত্যু ১১ জন:আক্রান্ত ৪৮৬ জন।

নিজস্ব প্রতিবেদকঃ

সারাদেশের ন্যায় কুমিল্লায় করোনা সংক্রমন পরিস্থিতির অবণতি ঘটছে। ছড়িয়ে পড়ছে উপজেলা পর্যায়ে। নমুনা পরীক্ষায় আগের চেয়ে করোনা সনাক্তের হার বেশী। স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ কর্মকর্তাগণ আগের চেয়ে সংক্রমন বৃদ্ধি পাওয়ায় পরস্থিতির অবণতি হচ্ছে বলে সকলকে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন। স্বাস্থ্য সচেতনতার অভাবে স্বাস্থ্য বিধি না মেনে চলাফেরায় সমাবেশের কারণে করোনা সংক্রমন উর্ধ্বমুখী হয়েছে। 

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে চান্দিনা উপজেলায় করোনা সংক্রমনে যেখানে মাত্র ১ জনের মৃত্যু হয়েছে মার্চ মাসে জেলায় করোনা সংক্রমনে মোট মৃত্যু ১১ জন। একই সাথে ফেব্রুয়ারি মাসের চেয়ে মার্চ মাসে জেলায় করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে দ্বিগুণেরও বেশী। ফেব্রুয়ারি মাসে জেলায় করোনায় মোট আক্রান্ত ৫৭ জন এবং সুস্থ হয়েছে ১০১ জন। এর মধ্যে সিটি কর্পোরেশনে আক্রান্ত ৪৫ জন সুস্থ ৩৩ জন। অপর দিকে মার্চ মাসে আক্রান্ত সনাক্ত হয়েছে ৪৮৬ জন এবং সুস্থ হয়েছে ২০৮ জন। এর মধ্যে সিটি কর্পোরেশনে আক্রান্তের সংখ্যা বেশি।

সংশি­ষ্ট সূত্রে জানা যায় ২০২০ সালের এপ্রিল ৭ তারিখ হতে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত জেলায় সর্বমোট করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৭ হাজার ২০৯ জনের। এর মধেৎ্য প্রাপ্ত ৫৬ হাজার ৭১১ জনের রিপোর্টে করোনা সনাক্ত হয়েছে ৯ হাজার ৭৯২ জন। এ পর্যন্ত জেলায় সর্বমোট সুস্থ হযেছে ৯ হাজার ৩০জন।

এ পর্যন্ত জেলায় মোট মৃত ২৮৭ জনের মধ্যে সিটি কর্পোরেশনে ৯৪ জন, দেবিদ্বার উপজেলা ৩০ জন, চান্দিনা উপজেলায় ২৩ জন, আদর্শ সদর ২১ জন, মুরাদনগর ২০ জন, লাকসাম ১৭ জন, চৌদ্দগ্রাম ১৫ জন, বরুড়া ১৫ জন, নাঙ্গলকোট ১১ জন, বুড়িচং ১০ জন, মনোহরগঞ্জ ৯ জন, ব্রাহ্মণপাড়া ৫ জন, হোমনা ৫ জন, সদর দক্ষিণ ৫ জন, তিতাস ৪ জন, লালমাই ২ জন, দাউদকান্দি ১ জন। জানা যায় জেলার ১৭টি উপজেলার মধ্যে মেঘনা উপজেলায় কোন মৃত্যু নেই।

এদিকে জেলা উপজেলা প্রশাসন এবং জেলা পুলিশের পক্ষ থেকে করোনা সংক্রমন রোধে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করার লক্ষ্যে প্রচার প্রচারনা অব্যাহত রয়েছে। স্কুল কলেজ বন্ধ হলেও অফিসে, দোকানে, বাজারে, ব্যবসা প্রতিষ্ঠানে, যানবাহনে, রাস্তায় চলাফেরায় কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। করোনা সংক্রমন বৃদ্ধি পেলেও নেই কোন সুরক্ষা।

You might also like
error: Content is protected !!