কুমিল্লায় বিসিকের ক্রেতা-বিক্রেতা সম্মেলন ও পণ্য প্রদর্শনী শুরু।

হালিম সৈকতঃ
“ক্রেতা বিক্রেতা মেলবন্ধন, সহজ হবে শিল্পায়ন” এই শ্লোগানে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন শিল্প সহায়ক কেন্দ্র (বিসিক) কুমিল্লার আয়োজনে ক্রেতা ও বিক্রেতা সম্মেলন ও পণ্য প্রদর্শনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
২৯ ডিসেম্বর ২০১৯ইং তারিখ সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত এই সম্মেলনে ক্রেতা বিক্রেতাসহ বিভিন্ন স্তুরের ব্যবসায়ীবৃন্দ অংশগ্রহণ করেন।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কায়জার মোহাম্মদ ফারাবী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি মো. ইফতেখার খান। সভাপতিত্ব করেন বিসিক চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক বাবুল চন্দ্র দেবনাথ।
স্বাগত বক্তব্য রাখেন বিসিক কুমিল্লার উপ-মহাব্যবস্থাপক হাসান আসিফ চৌধুরী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজয়পুর মহিলা কলেজের অধ্যক্ষ বিধান কুমার চন্দ। মুল প্রবন্ধের উপর আলোচনা করেন করফুলেন্নেছা সরকারি মহিলা কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. মোশাররফ হোসেন ও কুমিল্লা চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জামাল আহমেদ।
পবিত্র কোরআন তেলওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ক্ষুদ্র ও মাঝারি শিল্প নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর উপস্থিত ক্রেতা বিক্রেতাদের মধ্যে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন নারী উদ্যোক্তা শাহানা হক ও মুন্নী আক্তার।
সবশেষে বিসিক শিল্পনগরী অফিস প্রাঙ্গণে ৫ দিন ব্যাপি পণ্য প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। ২৯ ডিসেম্বর ২০১৯ইং থেকে ২জানুয়ারি ২০২০ ইং পর্যন্ত মেলা চলেবে।

You might also like
error: Content is protected !!