কুমিল্লায় বিআরটিসির উদ্যোগে দুদিন ব্যাপী যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন।

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লা বিআরটিসি বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্যেষ্ঠ বাঙালী, জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের পর কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ১৬ আগস্ট আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় (ভার্চুয়াল প্লাটফর্মে) প্রধান অতিথি ছিলেন বিআরটিসির চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো: তাজুল ইসলাম। তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ছিলেন। তিনি ছিলেন মুক্তির মন্ত্রদাতা, স্বাধীনতার মন্ত্রদাতা। এদেশের মানুষের মুক্তির জন্য সারাটি জীবন তিনি আপোষহীন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মানের সকলকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের মডেল।
তিনি আরো বলেন, বিআরটিসি অতীতের যেকোন সময়ের চেয়ে এখন এগিয়ে চলছে উন্নয়নের পথে। এ ধারা অব্যাহত রাখতে হবে। বিআরটিসির অবৈধ সিন্ডিকেট ভেঙ্গে দেয়া হয়েছে। ব্যয় সংকোচনের মাধ্যমে বিআরটিসির আয় বাড়াতে হবে। সততা ও নিষ্ঠার সাথে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বিআরটিসিকে আরো এগিয়ে নিতে সকলের প্রতি আহবান জানান তিনি।

কুমিল্লা বিআরটিসি বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ম্যানেজার অপারেশন প্রকৌশলী মো: কামরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, বিআরটিসির পরিচালক (প্রশাসন ও অপারেশন) ড. মো: জিয়াউদ্দিন, বিআরটিসির পরিচালক (কারিগরি) কর্ণেল মো: জাহিদ হোসেন, বিআরটিসির জেনারেল ম্যানেজার (প্রশাসন ও পার্সোনাল) বিষ্ণু কুমার সরকার, বিআরটিসির জেনারেল ম্যানেজার (হিসাব)মো: আমজাদহোসেন, বিআরটিসির জেনারেল ম্যানেজার (ট্যাকনিক্যাল) মেজর আলিমুর রহমান, বিআরটিসির জেনারেল ম্যানেজার (আসিডব্লিউএস) মেজর মোক্তারুজ্জামান, বিআরটিসির সচিব মোহাম্মদ সাইদুর রহমান (উপ সচিব) এবং বীর মুক্তিযোদ্ধা মো: শওকত হোসেন। সোমবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,  কুমিল্লা বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের প্রশাসন ইনচার্জ খন্দকার নাজমুল হুদা, কারিগরী প্রধান মো: ইব্রাহীম, ট্রাফিক ইনচার্জ আবদুর রাজ্জাক প্রমুখ।
আলোচনা সভা শেষে ৭৫ এর ১৫ আগস্ট কালো রাত্রীতে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত জাতির জনক ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

You might also like
error: Content is protected !!