কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অতিথিরা,বাংলাদেশের ইতিহাসের সঙ্গে ইত্তেফাক মিশে আছে আপন মহিমায়

স্টাফ রিপোর্টার
‘বাংলাদেশের ইতিহাসের সঙ্গে ইত্তেফাক মিশে আছে আপন মহিমায়। ইত্তেফাককে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস লেখা যাবে না। ইত্তেফাক মানেই একটি ইতিহাস। স্বাধীনতা, গণআন্দোলনসহ দেশের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে ত্যাজোদীপ্ত ভূমিকা রেখেছে ইত্তেফাক। এসব কারণেই পত্রিকাটির প্রতিষ্ঠাতা তোফাজ্জল হোসেন মানিক মিয়া সাংবাদিকতার ইতিহাসে চির স্মরণীয় ও পথিকৃৎ হয়ে থাকবেন। তিনি ইত্তেফাককে দেশ, জাতি ও জনগণের মুখপত্র হিসেবে গড়ে তোলেছেন। তাই ২৪ ডিসেম্বর বাঙালির ইতিহাসে একটি ঐতিহাসিক দিন। অতীতের ন্যায় আগামীদিনেও ইত্তেফাক দেশ ও জনগণের কল্যাণে এর ধারাবাহিকতা রেখে এগিয়ে যাবে এটাই আমাদের প্রত্যাশা।’ ইত্তেফাক প্রকাশনার ৬৬ বছর পেরিয়ে ও ৬৭ বছরে পদার্পন উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় কুমিল্লা টাউনহলের মুক্তিযুদ্ধ কর্ণারে আয়োজিত আলোচনা সভায় অতিথিরা এসব কথা বলেন।
বর্ণাঢ্য আয়োজনের এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. ওমর ফারুক।

দৈনিক ইত্তেফাকের কুমিল্লা জেলা প্রতিনিধি ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন কুমিল্লা নাগরিক ফোরামের সভাপতি কামরুল আহসান বাবুল, বীর মুক্তিযোদ্ধা সালাহ উদ্দিন আহমেদ, দৈনিক জনকণ্ঠ প্রতিনিধি মীর শাহ আলম, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) প্রতিনিধি অশোক কুমার বড়–য়া, ডেইলি অবজারভার প্রতিনিধি নজরুল ইসলাম দুলাল, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার গাজিউল হক সোহাগ,দেশ টিভি ও ভোরের কাগজ প্রতিনিধি এম. ফিরোজ মিয়া, দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি ও কুমিল্লা কণ্ঠ সম্পাদক মো. কামাল উদ্দিন, ৭১ টিভির প্রতিনিধি কাজী এনামুল হক ফারুক, এটিএন নিউজ প্রতিনিধি রফিকুল ইসলাম চৌধুরী খোকন, দৈনিক কুমিল্লা মুক্তকণ্ঠ সম্পাদক এটিএম হুমায়ুন কবির, দৈনিক আজকের কুমিল্লা সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু, দৈনিক যায়যায়দিনের স্টাফ রিপোর্টার মো. আবদুল জলিল ভূঁইয়া, সময় টিভি প্রতিনিধি বাহার রায়হান, চ্যানেল টুয়েন্টি ফোর ও সংবাদ প্রতিনিধি জাহিদুর রহমান, দৈনিক রুপসী বাংলার স্টাফ রিপোর্টার এম.এইচ মনির, বাংলা টিভি প্রতিনিধি আরিফুর রহমান মজুমদার, সাংবাদিক মো. সহিদ উল্লাহ, রেজাউল করিম রাসেল, ইকবাল হোসেন ভঁূইয়া, সংগঠক মাহমুদুল হক পিটার এবং ইত্তেফাকের দাউদকান্দি সংবাদদাতা মো. হাবিবুর রহমান, নাঙ্গলকোট সংবাদদাতা মজিবুর রহমান মোল্লা, মনোহরগঞ্জ সংবাদদাতা আবদুল গাফফার সুমন। এর আগে দিবসটি উপলক্ষে কুমিল্লা টাউনহল থেকে নগরীতে বর্নাঢ্য র‍্যালি বের করা হয়। পরে উৎসবমুখর পরিবেশে কেক কেটে ইত্তেফাকের জন্মদিন পালন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর উৎসবে নগরীর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
এদিকে ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোবাইল ফোনে শুভ কামনা জানিয়েছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও অন্যান্য শ্রেণিপেশার বিশিষ্টজনেরা।
 

You might also like
error: Content is protected !!