কুমিল্লায় প্রাথমিক শিক্ষায় নারী নেতৃত্বের অনন্য দৃষ্টান্ত গড়লেন-হাজী বাহার এমপি।

নিজস্ব প্রতিবেদকঃ
কুমিল্লায় প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনায় নারী নেতৃত্বের এক অনন্য দৃষ্টান্ত গড়েছে হাজী বাহার এমপি। কুমিল্লা আদর্শ সদর উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকার সকল প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অথবা সহ-সভাপতি করা হয়েছে স্থানীয় বিদ্যুসাহী নারীদের। কুমিল্লা-৬ নির্বাচনী ( আদর্শ সদর উপজেলা ও সিটি কর্পোরেশন) এলাকার ১৩২ টি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে ৪ টিতে সভাপতি এবং বাকি ১২৮ টিতে সহ-সভাপতির নির্বাচিত হয়েছেন বিদ্যুৎসাহী নারী সদস্যরা। মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি’র এর পরামর্শে নির্বাচনী এলাকার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিতে নারী নেতৃত্বকে প্রাধান্য দেওয়া হয়েছে বলে জানা গেছে। 
 সোমবার (২৩ নভেম্বর) দুপুরে নগরীর শিল্পকলা একাডেমিতে নবগঠিত কমিটির সভাপতি, সহ -সভাপতি ও প্রধান শিক্ষকদের সাথে শিক্ষার মানোন্নয়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য বিধি মেনে আদর্শ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির আয়োজনে এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযােদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি বলেন, আমাদের প্রিয় নেত্রী জাতির জনকের কন্যা শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। আমি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার একজন কর্মী হিসেবে সরকারের ভিশন বাস্তবায়নে কুমিল্লার সকল ক্ষেত্রেই নারী নেতৃত্বকে এগিয়ে নিতে যেতে চাই।  কুমিল্লার প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা কমিটিতে আমরা এর সফল বাস্তবায়ন ঘটিয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ।তাই আমাদের কুমিল্লা থেকে আমরা যেকোন ভালো কাজের সুচনা করতে চাই। প্রাথমিক বিদ্যালের ১২৮ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও সহ-সভাপতি পদে নারীরা এসেছে এটা সারা বাংলাদেশের জন্য উদাহরন। 
তিনি আরো বলেন, কুমিল্লা ‘কু’ রাজনীতির কারণে কুমিল্লাকে এগিয়ে নিতে বাধাগ্রস্থ হচ্ছি। আমরা কুমিল্লা দীর্ঘ কাল ধরে বিভাগ আন্দোলন করছি। আমি মহান সংসদে দাঁড়িয়ে বলেছি কুমিল্লা বিভাগ চাই। কুমিল্লার একজন মন্ত্রী বলেন বিভাগে হবে ময়নামতি। ময়নামতি আয়নামতি নয় ,কুমিল্লা নামেই বিভাগ হতে হবে। আমার সামনে এখন দুইটি কাজ একটি কুমিল্লা বিভাগ অপরটি দৃষ্টিনন্দন কুমিল্লা টাউন হল। কুমিল্লা বিভাগ ও দৃষ্টিনন্দন টাউন হল এ দুটি বিষয়ে কুমিল্লাবাসীর ঐক্য চাই।
উপজেলা চেয়ারম্যান এড.মো আমিনুল ইসলাম টুটুল এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো: দেলোয়ার হোসেন মজুমদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল। বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ফরিদা বিদ্যায়তন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবিদুর রহমান জাহাংগীর, আমড়াতলী ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক,সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জহিরুল ইসলাম,প্রধান শিক্ষক সালেহা আক্তার ও জামশেদ চৌধুরী প্রমুখ। এসময় ১৩২ শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি, প্রধান শিক্ষক, সহ-সভাপতি ও শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন। 

You might also like
error: Content is protected !!