কুমিল্লায় গেল ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৭১: মৃত্যু ৪।

দেলোয়ার হোসাইন আকাইদঃ

লকডাউনের ১৩ দিনে কুমিল্লায় কমেনি মৃত্যুর সংখ্যা। কমেছে আক্রান্তের সংখ্যা। বেড়েছে সুস্থতার সংখ্যা । ১৪ এপ্রিল কঠোর লকডানের দিন থেকে ২৬ এপ্রিল পযন্র্Í রিপোর্টে থেকে এ তথ্য জানা যায়।  কঠোর লকডাইনের ১৩ দিনে মৃত্যু ছিল ৩৯ জন এবং লকডাউনের আগের ১৩ দিনও মৃত্যর সংখ্যা ছিল ৩৮ জন। গেল ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৭১ মৃত্যু ৪ জন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ১৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পযন্র্Í ১৩ দিনে কুমিল্লায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৯৫৬ জন। সুস্থ্য হয়েছেন ৩৮৬ জন। আর মৃত্য হয়েছে ৩৯ জনের। এর আগের ১৩ দিন অথ্যাৎ এ মাসের ১ তারিখ থেকে ১৩ এপ্রিল মোট করোনায় প্রানহানি হয়েছে ৩৮ জনের। করোনায় আক্রান্ত হয়েছিলেন ১০৫৯ জন। সুস্থ হয়েছেন ২৭ জন। এদিকে গেল ২৪ ঘন্টায় কুমিল্লায় নতুন কওে করোনা শনাক্ত হয়েছে ৭১ জন। প্রানহানির হয়েছে ৪ জনের।

এদিকে গেল ২৪ ঘন্টায় কুমিল্লা জেলায়  নতুন করে আরও ৭১ জনের  করোনা পজিটিভে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলা জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দঁাড়িয়েছে ১১ হাজার ৮২০জন।

সর্ব শেষ কুমিল্লা সিটি কপোর্রেশন এলাকায় ২ জনও চৌদ্দগ্রাম  উপজেলায় ১ জন ও বি-পাড়া উপজেলায় ১জনসহ ৪ জনের প্রানহানি হয়েছে। ফলে মোট  মৃত্যুর সংখ্যা ৩৬৫ জনে দঁাড়ালো।

এছাড়া ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে জেলার কুমিল্লা সিটি কপোর্রেশন এলাকায় ৩০ জন, সদর দক্ষিণ  উপজেলায় ২ জন,আর্দশ সদর উপজেলায় ৬জন, লাকসাম উপজেলায় ৪ জন, বুড়িচং উপজেলায়  ৮জন, বি-পাড়া উপজেলায় ৩ জন, হোমনা উপজেলায় ৪ জন, বরুড়া উপজেলায় ১ জন,লাঙ্গলকোট উপজেলায় ৪ জন, মনোহরগঞ্জ উপজেলায় ১ জন, দেবিদ্বার উপজেলায়  ২ জন,চান্দিনা উপজেলায় ২ জন,দাউদকান্দি উপজেলায় ৪জন,মুরাদনগর  উপজেলায় ১ জন,লালমাই উপজেলায় ২ জন।

গেল ২৪ ঘন্টায়  কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায়  ৪৫ জন সুস্থ হয়েছে। এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছে ৯ হাজার ৪২৭ জন করোনা রোগী।

২৬ এপ্রিল সোমবার বিকেলে কুমিল্লা সিভিল সার্জন অফিস সূত্রে এসব জানা যায়।

পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ৬৭ হাজার ১৮৯ জনের এবং রিপোর্ট পাওয়া গেছে ৬৬ হাজার ৩৫৮ জনের। এর মধ্যে ১১ হাজার ৮২০ জনের করোনায় আক্রান্ত হয়েছেন।।বিদেশগামী যাত্রীদের ৩৫৪ নমুনা পরীক্ষায় ১ জন করোনায় সনাক্ত হয়েছেন।

You might also like
error: Content is protected !!