কুমিল্লায় খুলেছে দোকানপাট ক্রেতাদের ভীড়: স্বস্তিবোধে ব্যবসায়ীরা।

দেলোয়ার হোসাইন আকাইদঃ

কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিং মল খোলা রাখার সরকারি সিদান্তে কুমিল্লা নগরীর বিভিন্ন শপিংমল ও দোকানপাট ৯ এপ্রিল শুক্রবার থেকে খোলা শুরু হয়েছে।

কুমিল্লা নগরীর কান্দিরপাড় সাত্তার খান শপিং কমপ্রেক্স, খন্দকার হক টাওয়ার, সমবায় মার্কেট, ময়নামতি গোল্ডেন টাওয়ার, আনন্দ সিটি সেন্টার, রেইসকোস ইষ্টান প্লাজাসহ আশে পাশের সব বিপনী বিতানগুলো ৪ দিন বন্ধ থাকার পর আজ খুলেছে, শপিং মল গুলোতে ক্রেতাদের ভিড় । স্বস্তিবোধে ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা জানান, দোকান ও মার্কেটের সামনে নো মাস্ক, নো সার্ভিস, নো এন্টি, নো সেল এ বার্তা দিয়ে ব্যবসা পরিচালনা করছেন। আর শপিং মলের প্রবেশ মুখে রয়েছে জীবানুনাশক ট্যানেল। কোন ক্রেতা মাস্ক ছাড়া আসলে তার নিকট পণ্য বিক্রয় হয় না।

নগরীর রেইসকোর্স ইষ্টান ইয়াকুব প্লাজার আরহাম প্রসাধনীর মালিক রেজবাউল হক রানা বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ দোকান খুলেছি, তেমন ক্রেতা নেই, মানুষ আতংকে অঅছে, পরবত্তীতে কি হয় না হয়। ছুটির দিন ও বেশিরভাগ মানুষ গ্রামের বাড়িতে চলে যাওযায় কেনাবেচা একটু কম। আস্তে আস্তে হয়তো বাড়বে।

কুমিল্লা সাত্তার খান কমপ্লেক্স এর ব্যবসায়ী নেতা আরিফুর রহমান জানান, রমজান ও পহেলা বৈশাখকে সামনে রেখে দোকানপাট খুলে দেওয়ায় ব্যবসায়ীদের কিছুটা হলেও স্বস্তিবোধ করছে।

কুমিল্লা দোকান মালিক সমিতি ফেডারেশনের সভাপতি হাজী মোহাম্মদ সানাউল হক জানান, দ্বিতীয় ধাপে করোনাভাইরাস মোকাবিলায় দোকান মালিক সমিতি, ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে ৮ এপ্রিল রাতে মতবিনিময় করেন সদর আসনের সাংসদ হাজী আকম বাহাউদ্দিন বাহার। সকল স্বাস্থ্যবিধি মেনে সরকারী সিদ্ধান্ত অনুযায়ী সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত দোকান, শপিং কমপ্লেক্স খোলা রেখে ব্যবসা পরিচালনা করবে ব্যবসায়ীরা। সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন কুমিল্লা ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার ৮ এপ্রিল মন্ত্রীপরিষদ বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে দোকানপাট-শপিংমল খুলে দেওয়ার কথা জানানো হয়। ৯ এপ্রিল শুক্রবার থেকে ১৩ এপ্রিল আগামী মঙ্গলবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিং মল খোলা রাখার সিদান্ত হয়। সিদ্ধান্তের বাহিরে কোন ব্যবসায়ী দোকান খোলা রাখলে তঁাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

You might also like
error: Content is protected !!