কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছুঁইছুঁই।

ফারুক আল শারাহ:
মহামারি করোনার হটস্পট কুমিল্লায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছুঁইছুঁই। জেলায় আরও ১৫জন সংক্রমিত হওয়ায় তা বেড়ে দাঁড়িয়েছে ৮,৯৭৪ জন। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৫৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,১৯৫ জন।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, শনিবার (২৬ ডিসেম্বর) কুমিল্লায় ১৫৫টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ১৫ জনের পজিটিভ ও ১৪০টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ৭ জন, নাঙ্গলকোট ২ জন, দাউদকান্দি ১ জন, দেবিদ্বার ১ জন, মনোহরগঞ্জ ১ জন, ব্রাক্ষণপাড়া ১ জন ও আদর্শ সদর উপজেলার ১ জন।
জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি। একই সময়ে সুস্থ হয়েছেন ৮ জন। তাদের মধ্যে সিটি করপোরেশন ৩ জন, মনোহরগঞ্জ ৩ জন ও আদর্শ সদর উপজেলার ২ জন।
সূূত্রে জানা যায়, শনিবার (২৬ ডিসেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ৯১ জনের। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৭,৫৮২টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৭,৩২৫টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ২৫৭টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৯৭৪ জন এবং নেগেটিভ ৩৮,৩৫১টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৫৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,১৯৫ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৫২০ জন।
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

You might also like
error: Content is protected !!