কুমিল্লায় করোনায় সুস্থতা ৮ হাজার ছাড়াল নতুন শনাক্ত ১৩: সুস্থ ২৭।

ফারুক আল শারাহ: 

মহামারি করোনার হটস্পট কুমিল্লায় সুস্থতার সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। জেলায় একদিনে আরো ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দঁাড়িয়েছে ৮,৮১৬ জন। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৫৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,০০৫ জন। 

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, মঙ্গলবার (১৫ ডিসেম্বর) কুমিল্লায় ১২৬টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ১৩ জনের পজিটিভ ও ১১৩টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ১১ জন, চৌদ্দগ্রাম ১ জন ও ব্রাক্ষণপাড়া উপজেলার ১ জন। জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি। জেলায় ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৭ জন। তাদের মধ্যে সিটি করপোরেশনের ২২ জন ও আদর্শ সদর উপজেলার ৫ জন।   

সূূত্রে জানা যায়, মঙ্গলবার (১৫ ডিসেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪৭ জনের। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৬,৩৮৮টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৫,৮৯৭টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৪৯১টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৮১৬ জন এবং নেগেটিভ ৩৭,০৮১টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৫৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,০০৫ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৫৫৭ জন।   

কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

You might also like
error: Content is protected !!