কুমিল্লায় করোনায় প্রাণ গেল আরো ১ জনের: সর্বমোট ২৫৬।

ফারুক আল শারাহ:
কুমিল্লায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৬ জন। জেলায় নতুন করে আরো ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এতে জেলায় করোনায় সংক্রমিতের সংখ্যা হলো ৮,৮৭৬ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,০৭৩ জন।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, শনিবার (১৯ ডিসেম্বর) কুমিল্লায় ১৪৪টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ২১ জনের পজিটিভ ও ১২৩টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ১২ জন, দাউদকান্দি ৩ জন, দেবিদ্বার ২ জন, আদর্শ সদর ১ জন, নাঙ্গলকোট ১ জন, হোমনা ১ জন ও মনোহরগঞ্জ উপজেলার ১ জন।
জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে ১ জন মৃত্যুবরণ করেছেন। ৫৭ বছর বয়সী মৃত পুরুষ ব্যক্তির বাড়ি সিটি করপোরেশন এলাকায়। জেলায় একদিনে ২০ জন করোনা সংক্রমিত রোগী সুস্থ হয়েছেন। তারা সকলে সিটি করপোরেশন এলাকার।
সূূত্রে জানা যায়, শনিবার (১৯ ডিসেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১১৮টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৬,৭৪৬টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৬,৪৪২টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৩০৪টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৮৭৬ জন এবং নেগেটিভ ৩৭,৫৬৬টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৫৬ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,০৭৩ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৫৪৭ জন।
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

You might also like
error: Content is protected !!