কুমিল্লায় করোনায় আরো ১ জনের মৃত্যু: শনাক্ত ৯৩ জন।

নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লায় ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত সর্বোচ্চ ৯৩ জন। করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি বরুড়া উপজেলার ৩৯ বছরের মহিলা। এ পর্যন্ত জেলায় সর্বমোট মৃত্যু ৩০৪ জন। 

গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ৯৩ জনের মধ্যে সিটি কর্পোরেশনে ৭০ জন, চান্দিনা ১ জন, সদর দক্ষিণ ১ জন, লাকসাম ৬ জন, আদর্শ সদর ১ জন, দেবিদ্বার ২ জন, বরুড়া ৩ জন, চৌদ্দগ্রাম ২ জন, ব্রাহ্মণপাড়া ১জন, বুড়িচং ২ জন, তিতাস ১ জন, দাউদকান্দি ১ জন এবং লালমাই উপজেলায় ২জন। একদিনে ৩৫১ জনের করোনায় পরীক্ষায় ৯৩ জন শনাক্ত। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১০ হাজার ২৪৪জন।  জেলায় মোট সুস্থ ৯ হাজার ৪৫ জন।

সারাদেশের ন্যায় করোনা সংক্রমন উর্ধ্বমুখী হলেও এখনও জনসাধারণের মাঝে কোন সতর্কতা নেই। জেলা উপজেলা  পর্যায়ে সর্বত্র এখনও শতকরা ৯০ জন লোকের স্বাস্থ্যবিধি মানার কোন লক্ষন নেই। মাস্ক ব্যতিত এবং সামাজিক দূরত্ব বজায় না রেখে যত্রতত্র চলাফেরা করায় করোনা সংক্রমন শহরের ন্যায় গ্রামাঞ্চলেও ছড়িয়ে পড়েছে। প্রশাসন, পুলিশ এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী করোনা সংক্রমন রোধে মাস্ক পড়া এবং স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য প্রচার-প্রচারনা অব্যাহত থাকলেও সাধারণের মাঝে কোন সতর্কতা নেই।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায় জেলার বিভিন্ন স্থান থেকে করোনা সন্দেহে ৩২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হইয়াছে ৫৯ হাজার ৪৬১ জন।  এ পর্যন্ত করোনা পরীক্ষা হয়েছে ৫৮ হাজার ৫২৮ জন। সংশি­ষ্ট সূত্রে জানা যায় বিদেশগামী ৪৫৫ জন করোনা পরীক্ষায় ১০ জন শনাক্ত হয়েছে।

You might also like
error: Content is protected !!