কুমিল্লায় করোনায় আরো ১ জনের মৃত্যু: শনাক্ত ৪১ জন। 

নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লায় ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি চৌদ্দগ্রাম উপজেলার ৬৫ বছরের মহিলা।   

গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ৪১ জনের মধ্যে সিটি কর্পোরেশনে ১৪ জন, হোমনা ৫জন, চান্দিনা ৪ জন, সদর দক্ষিণ ৩ জন, মুরাদনগর ৩ জন, লাকসাম ৩ জন, আদর্শ সদর ২ জন, দেবিদ্বার ১ জন, বরুড়া ১ জন, চৌদ্দগ্রাম ১ জন, মেঘনা ১জন এবং মনোহরগঞ্জ উপজেলায় ১জন। গত একদিনে ২০৬ জনের করোনায় পরীক্ষায় ৪১ জন শনাক্ত। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১০ হাজার ১৫১ জন।  জেলায় মোট সুস্থ ৯ হাজার ৪৫ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায় জেলার বিভিন্ন স্থান থেকে করোনা সন্দেহে ৪৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হইয়াছে ৫৯ হাজার ১৪০ জন।  এ পর্যন্ত করোনা পরীক্ষা হয়েছে ৫৮ হাজার ১৭৭ জন।

সংশি­ষ্ট সূত্রে জানা যায় বিদেশগামী ৬২০ জন করোনা পরীক্ষায় ১০জন শনাক্ত হয়েছে।

এদিকে আজ থেকে সারা দেশের ন্যায় কুমিল্লায় লকডাউন শুরু হয়েছে। করোনা সংক্রমন রোধে সরকার কর্তৃক ঘোষিত লকডাউন বাস্তবায়নে জেলা উপজেলায় প্রশাসনের জারীকৃত নির্দেশনা বাস্তবায়নে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সীমিত পর্যায়ে লোকজন বাহিরে চলাফেরা করছেন। দূরপার্লার কোন গণপরিবহন বন্ধ থাকলেও মালামাল পরিবহনের যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। শহরে সিএনজি, অটোরিক্সা অবাধে চলাচল করছে। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও কাঁচা বাজার এবং নিত্য প্রয়োজনীয় খুচরা ব্যবসা প্রতিষ্ঠানে কেনাবেচা করা হচ্ছে। অফিস আদালত খোলা থাকলেও সীমিত পর্যায়ে কাজকর্ম করা হচ্ছে।

উলে­খ্য, ৫ এপ্রিল সকাল ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত করোনা রোধে সরকার কর্তৃক ঘোষিত দেশব্যাপী দ্বিতীয় বারের মত লকডাউন শুরু হয়েছে।

You might also like
error: Content is protected !!