কুমিল্লায় করোনায় আক্রান্ত আরো ১৮ জন: সর্বমোট ৮,৭৮৫-মৃত্যু ২৪৯।

ফারুক আল শারাহ:
কুমিল্লায় একদিনে আরো ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮,৭৮৫ জন। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৪৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৯৪৫ জন।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, শনিবার (১২ ডিসেম্বর) কুমিল্লায় ১৮৮টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ১৮ জনের পজিটিভ ও ১৭০টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ৯ জন, হোমনা ৫ জন, তিতাস ২ জন. চৌদ্দগ্রাম ১ জন ও মনোহরগঞ্জ উপজেলার ১ জন। জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি। জেলায় ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ জন। তারা সকলে হোমনা উপজেলার।
সূূত্রে জানা যায়, শনিবার (১২ ডিসেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ৯৪ জনের। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৫,৮৫৭টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৫,৫৭৯টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ২৭৮টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৭৮৫ জন এবং নেগেটিভ ৩৬,৭৯৪টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৪৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৯৪৫ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৫৯১ জন।
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

You might also like
error: Content is protected !!