কুমিল্লায় একসপ্তাহে করোনায় প্রাণ গেল ৬ জনের:নতুন শনাক্ত ৪-সুস্থ ১০।

ফারুক আল শারাহঃ

কুমিল্লায় মহামারি করোনায় আক্রান্ত হয়ে এক সপ্তাহে ৬ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ২৫৫ জন। এক সপ্তাহে এখানে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা ৭০ জন। শুক্রবার (১৮ ডিসেম্বর) পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দঁাড়িয়েছে ৮,৮৫৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,০৫৩ জন। 

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, শুক্রবার (১৮ ডিসেম্বর) কুমিল্লায় ৩৭টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ৪ জনের পজিটিভ ও ৩৩টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ১ জন, সদর দক্ষিণ ১ জন, বরুড়া ১ জন ও নাঙ্গলকোট উপজেলার ১ জন। জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি। জেলায় ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১০ জন। তাদের সকলে সিটি করপোরেশন এলাকার।  

সূূত্রে জানা যায়, শুক্রবার (১৮ ডিসেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৭ জনের। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৬,৬২৮টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৬,২৯৮টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৩৩০টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৮৫৫ জন এবং নেগেটিভ ৩৭,৪৪৩টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৫৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,০৫৩ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৫৪৭ জন।   

কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

You might also like
error: Content is protected !!