অপু-তুহিন-মাধবের নেতৃত্বে সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা।

দীর্ঘ দেড় যুগ পর  কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা শাখা কমিটি ঘোষণা করা হয়েছে ।

সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের কমিটিতে প্রকৃত ছাত্র ও কর্মী বান্ধব সৃজনশীল নেতৃত্ব পাওয়ায় উচ্ছ্বসিত ছাত্রলীগ নেতাকর্মীরা।

কমিটি ঘোষণার একদিন পর বৃহস্পতিবার বিকালে

সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন অপু,সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুহিন,সাংগঠনিক সম্পাদক মাধব চন্দ্র বৈষ্ণব এর নেতৃত্বে তিন শতাধিক মোটর সাইকেল সহকারে একটি বিশাল আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগ নেতা ভিপি কামরুল হাসান শাহিন আনুষ্ঠানিকভাবে শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন।

মোটর সাইকেল নিয়ে আনন্দ শোভাযাত্রাটি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালমাই বাজারস্থ উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে বিজয়পুর বাজার,পদুয়ার বাজার বিশ্বরোড-বেলতলী হয়ে সুয়াগাজী বাজারসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে নতুন কমিটির বিষয়টি জানান দেয় উচ্ছ্বসিত ছাত্রলীগ নেতাকর্মীরা।

মঙ্গলবার রাতে আনুষ্ঠানিক ভাবে কমিটি ঘোষণা করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম, অর্থমন্ত্রীর পিও মোঃ মিজানুর রহমান, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ডাঃ আমিনুল ইসলাম।
কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে  আব্দুল্লাহ আল মামুন অপু কে সভাপতি, ইকবাল হাসান তুহিন কে সাধারণ সম্পাদক ও মাধব চন্দ্র বৈষ্ণবকে সাংগঠনিক সম্পাদক করে সদর দক্ষিণ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। কয়েক দিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হবে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। দীর্ঘ সময় সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের কমিটি না থাকায় সংগঠনের কার্যক্রম স্থবিরতা ও বিশৃঙ্খলা দেখা দেয়। উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার কারণে পুরো উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্যতা ফিরে এসেছে। পুরো উপজেলাসহ  প্রতিটি ইউনিয়ন ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। কমিটি ঘোষণার পর থেকেই ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের প্রত্যাশিত নেতাদের কমিটিতে পেয়ে ফুল দিয়ে বরণ করে আনন্দ মিছিল বের করে। সদ্য ঘোষিত কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগ কমিটিতে যোগ্য নেতৃত্ব পেয়ে অনেক স্থানে মিষ্টি বিতরণও করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। পূর্ণাঙ্গ কমিটিতেও পরিচ্ছন্ন ও ত্যাগিরা স্থান পাবে এমনটাই প্রত্যাশা তৃণমূলের।
নতুন কমিটির মাধ্যমে উপজেলা ছাত্রলীগের কার্যক্রমের মাধ্যমে দলের অবস্থা আরো সুদৃঢ় হবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।
উল্লেখ্যঃ ২০১৯ সালের ২৯ নভেম্বর পিপুলিয়া কলেজ মাঠে বিপুল সংখ্যক ছাত্রলীগ নেতাকর্মীদের উপস্থিতিতে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ প্রায় দু’বছর পর বহুল প্রতিক্ষিত সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগ কমিটি ঘোষণা করা হয়েছে। করোনাকালীন সময় জীবনের ঝুঁকি নিয়ে মানবতার পাশে থেকে কাজ করে দলের ভাবমূর্তি উজ্জ্বল করা সৃজনশীল ও প্রকৃত ছাত্রলীগ নেতারাই নবগঠিত কমিটিতে গুরুত্বপূর্ণ পদে স্থান পেয়েছে।

You might also like
error: Content is protected !!